SIM Registration Check Online Bangladesh (All SIM Update)

SIM Registration Check Online Bangladesh (All SIM Update)

 

SIM Registration Check Online Bangladesh (All SIM Update)

আপনি যদি সিম নিবন্ধন সম্পর্কে বিশদ জানতে চান এবং একটি সিমের নিবন্ধন ইতিহাস সম্পর্কে তথ্য জানতে চান তবে আজকের আলোচনা আপনাকে এই বিষয়ে সহায়তা করতে পারে। আজকের আর্টিকেলে আমরা সিম রেজিস্ট্রেশন নিয়ে বিস্তারিত আলোচনা করেছি।

আজকের আলোচনা থেকে আপনি জানতে পারবেন কোন পরিচয় পত্র দ্বারা আপনার সিম নিবন্ধিত বা আপনার পরিচয় পত্র দ্বারা কি কি সিম নিবন্ধন করা হয়েছে । তাই এই গুরুত্বপূর্ণ বিষয় জানার জন্য নিচের আলোচনাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

What we will know from this post :

  • SIM Registration Check Online Bangladesh
  • SIM Registration Checking Rules
  • GP SIM Registration Check
  • Banglalink SIM Registration Check
  • Airtel SIM Registration
  • Teletalk SIM Registration Check
  • SIM registration Changing Rules
  • Rules for Cancellation of SIM Registration

SIM Registration Check Online Bangladesh

প্রযুক্তির উন্নতির সাথে সাথে আমরা এখন প্রতিটি ক্ষেত্রে প্রযুক্তির ছোঁয়া দেখতে পাচ্ছি। এর মধ্যে কিছু প্রযুক্তি আমাদের মোবাইল ফোনের সিম কার্ডগুলিকে স্পর্শ করেছে। এখন আমাদের সিম কার্ড কিনতে আমাদের NID দিয়ে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের পরে, আমরা এটি ব্যবহারের অনুমতি পাই।

আমরা প্রায়ই বিভিন্ন আইডি দিয়ে আমাদের সিম নিবন্ধন করি। কিন্তু পরে, আমরা কোন সিম কোন আইডি দিয়ে নিবন্ধন করেছি তা মনে থাকে না । আমরা যে সিমের নিবন্ধন করেছি তার নিবন্ধন সম্পর্কে ভুলে যাই অথবা আমাদের কাছে তথ্য থাকে না । আমরা আমাদের হাতে থাকা প্রতিটা সিমের তথ্য সম্পর্কে জানতে চাই ।

আজকের নিবন্ধটি মূলত এই বিষয়ে। যারা মোবাইল সিম কার্ড রেজিস্ট্রেশন চেক করতে চান তারা আজকের আলোচনা থেকে সহজেই যেকোনো মোবাইল অপারেটরের সিম রেজিস্ট্রেশনের পদ্ধতি সম্পর্কে বিশদ ধারণা পাবেন এবং এই পোস্ট অনুসরণের মাধ্যমে আপনার সিম এর নিবন্ধন তথ্য পাবেন । তো চলুন শুরু করা যাক -


SIM Registration Checking Rules

কিছু কিছু ক্ষেত্রে অনেকেই সিম রেজিস্ট্রেশন চেক সমস্যার কথা বলেন। হয়তো সে জানে না তার নামে কতগুলো সিম রেজিস্ট্রি করা আছে এবং কতজন তার নামে সিম ব্যবহার করছে।

আপনি সহজেই আজকের পোস্টের মাধ্যমে দ্রুত সিম নিবন্ধন চেক করতে পারেন। সিম রেজিস্ট্রেশন চেক করে, আপনি পরবর্তীতে কোন সমস্যায় পড়বেন না। তো চলুন জেনে নেওয়া যাক সিম রেজিস্ট্রেশন করা হয়েছে কিনা।

প্রথমে আপনাকে আপনার মোবাইল থেকে *16001# ডায়াল করতে হবে। তারপর এই নম্বরে ডায়াল করলে দেখা যাবে যে আইডি কার্ডের শেষ চারটি সংখ্যা জিজ্ঞাসা করা হয়েছে। এখন আপনাকে আপনার আইডি কার্ডের শেষ চারটি নম্বর লিখতে হবে।

শেষ চারটি সংখ্যা প্রবেশ করার পরে, আপনাকে অবশ্যই বার্তা পাঠাতে হবে। বার্তাটি পাঠানো হয়ে গেলে, একটি ফিরতি বার্তা আপনাকে জানিয়ে দেবে কার নামে আপনার সিম নিবন্ধিত হয়েছে।

GP SIM Registration Check

আপনি এখন আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে জিপি সিম রেজিস্ট্রেশন চেক করতে পারেন। তো চলুন জেনে নেই কিভাবে জিপি সিম রেজিস্ট্রেশন চেক করবেন। প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং সেখানে তথ্য টাইপ করুন। তারপর আপনাকে 4949 নম্বরে সেই বার্তাটি পাঠাতে হবে। 

বার্তা পাঠানোর পরে, শীঘ্রই আপনার ফোনে একটি ফিরতি বার্তা উপস্থিত হবে যা আপনাকে জানিয়ে দেবে যে আপনার জিপি সিমটি কার নামে নিবন্ধিত হয়েছে।

Banglalink SIM Registration Check

আপনি চাইলে এখন সহজেই আপনার বাংলালিংক সিমটি গাড়ি হিসাবে নিবন্ধিত দেখতে পারেন। আপনি নিচের USD কোড ডায়াল করে সিম রেজিস্ট্রেশন চেক করতে পারেন।

প্রথমে আপনাকে আপনার মোবাইলের ডায়াল অপশনে যেতে হবে এবং সেখান থেকে ডায়াল করুন *1600*2#।

কোডটি ডায়াল করার পরে, আপনার ফোনে কয়েক মিনিটের মধ্যে একটি বার্তা উপস্থিত হবে যা আপনাকে জানিয়ে দেবে যে আপনার সিমটি নিবন্ধিত হয়েছিল এবং কার নামে এটি নিবন্ধিত হয়েছিল।

Airtel SIM Registration

আপনি আপনার মোবাইল ফোনের মাধ্যমে দ্রুত এয়ারটেল সিম নিবন্ধন পরীক্ষা করতে পারেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক করবেন।

প্রথমে আপনার মোবাইলের ডায়াল অপশনে যান এবং এই কোডটি ডায়াল করুন *121*4444#।

এই কোডটি ডায়াল করার কিছুক্ষণের মধ্যে, আপনি একটি ফিরতি বার্তা পাবেন যা আপনাকে জানিয়ে দেবে যে আপনার সিম কার কাছে নিবন্ধিত হয়েছে বা কখন এটি নিবন্ধিত হয়েছে।

Teletalk SIM Registration Check

টেলিটক সিম রেজিস্ট্রেশন পদ্ধতি সহজ। কিছু টিপস অনুসরণ করে আপনি দ্রুত টেলিটক সিম নিবন্ধন পরীক্ষা করতে পারেন। তাই নিচের নিয়মগুলো মেনে চলুন।

  • আপনার মোবাইল থেকে প্রথমে মেসেজ অপশনে যান।
  • মেসেজ অপশনে যাওয়ার পর মেসেজ অপশনে তথ্য দিতে হবে।
  • তারপর আপনাকে 1600 নম্বরে একটি বার্তা পাঠাতে হবে।

বার্তাটি পাঠানোর কিছুক্ষণের মধ্যে, ফিরতি বার্তায় আপনাকে আপনার সমস্ত সিম নিবন্ধনের বিবরণ সম্পর্কে অবহিত করা হবে।

SIM registration Changing Rules

ধরুন আপনি আপনার সিম রেজিস্ট্রেশন চেক করেন এবং পরে বুঝতে পারেন যে এই সিমটি অন্য কারো নামে নিবন্ধিত। তাই আপনার প্রশ্ন হতে পারে, আমি কিভাবে আমার নামে সিম নিবন্ধন পরিবর্তন করতে পারি?

আপনি চাইলে সহজেই সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করতে পারবেন। যদি আপনার সিম কারো নামে নিবন্ধিত হয়, তাহলে আপনাকে তাকে কল করে নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে এবং আপনি আপনার আইডি কার্ড দেখিয়ে রেজিস্ট্রেশন পরিবর্তন করতে পারবেন। তারা অল্প সময়ের মধ্যে আপনার সিম রেজিস্ট্রেশন পরিবর্তন করবে।


Rules for Cancellation of SIM Registration

যখন একজন ব্যক্তির নামে অতিরিক্ত সিম নিবন্ধন করা হয়, তখন সিম নিবন্ধন বাতিল করতে হবে। তাছাড়া, যদি আপনার নামে সিমটি অন্য কারো দ্বারা নিবন্ধিত হয় তবে সিম নিবন্ধনটি ভারসাম্যপূর্ণ হতে হবে। আপনি দুটি উপায়ে সিম নিবন্ধন বাতিল করতে পারেন। উদাহরণ স্বরূপ:

  • সাহায্য কেন্দ্রে কল করে।
  • সরাসরি কাস্টমার কেয়ারে যান।
  • নিয়ম দুটি নিচে দেওয়া হল।


যদি আপনার নামে একটি অতিরিক্ত সিম নিবন্ধিত থাকে এবং কেউ আপনার নাম ব্যবহার করে একটি সিম সক্রিয় করে থাকে, আপনি সহায়তা কেন্দ্রে কল করে এটি বাতিল করতে পারেন। তবে অবশ্যই, আপনাকে এই ক্ষেত্রে তাদের যথাযথ প্রমাণ দিতে হবে এবং যদি তারা সবকিছু ঠিকঠাক করে তবে তারা সিম নিবন্ধন বাতিল করবে।

অন্য পদ্ধতিটি কাস্টমার কেয়ারে যাচ্ছে। এই ক্ষেত্রে, আপনি সরাসরি আপনার আইডি কার্ড দিয়ে কাস্টমার কেয়ারের মাধ্যমে সিম নিবন্ধন পরীক্ষা করতে পারেন এবং অতিরিক্ত সিম নিবন্ধনটি আপনার নামে থাকলে তা বাতিল করতে পারেন। আপনি অল্প সময়ের মধ্যে এখান থেকে সিম নিবন্ধন বাতিল করতে পারেন।


আমি আশা করি আপনি আজকের আলোচনা থেকে সিম নিবন্ধন চেকিং এবং বাতিলকরণ প্রক্রিয়া জানতে পেরেছেন। সিম রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পর্কে আপনার আর কিছু থাকলে অনুগ্রহ করে কমেন্টের মাধ্যমে আমাদের জানান। সিম রেজিস্ট্রেশন সংক্রান্ত বিভিন্ন তথ্যের জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ.

বাংলা ২য় পত্রের সারাংশ এবং সারমর্ম :

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad