About Us

আসসালামু আলাইকুম,

প্রিয় পাঠক, কেমন আছেন? আশা করি মহান আল্লাহর রহমতে ভালো আছেন।  

আমাদের ওয়েব সাইটে ভিসিট করার জন্যে আপনাকে জানাই অশেষ ধন্যবাদ।  আপনারাই আমাকে অনুপ্রেরণা যোগানোর মূল উৎস। আমি অনেক দিন ধরেই ভেবে আসছি, অনলাইনে শিক্ষামূলক কিছু কাজ করার। কারণ অধিকাংশ ওয়েবে শিক্ষামূলক তেমন কিছু পাওয়া যায় যা না একজন শিক্ষার্থীকে তার পড়াশুনায় কিছুটা হলেও সাহায্য করবে। বর্তমান ভার্চুয়াল যুগে সবকিছুই যেন হাতের মুঠোয়, তাই যদি এমন হয় আপনার পড়াশুনায় এই ভার্চুয়াল জিনিসটা সাহায্য করবে তাহলে কেমন হয়।  হ্যা বন্ধুরা, আপনাদের দিক চিন্তা করেই আমি এই ব্লগটি তৈরি করেছি। এই ব্লগে আপনি বাংলা রচনা থেকে শুরু করে যা যা দরকার  ( ভাবসম্প্রসারন, English Paragraph, Essay/Composition) সবকিছুই রয়েছে। 

যারা কবিতা প্রেমিক, কবিতা পড়তে ভালোবাসেন তারাও এই ব্লগে অসংখ্য কবিতা খুঁজে পাবেন। আপনারা যেন পড়াশুনায় একঘেয়ে না আসে তাই এই ব্লগে রাখা হয়েছে কিছু বিনোদনের ব্যবস্থা। এছাড়াও একজন শিক্ষার্থী যেন ইসলামের আলোতে আলোকিত হতে পারে, নিজেদের মধ্যে মুল্যবোধ সৃষ্টি করতে পারে, ইসলামিক আকিদায় যেন চলতে ফিরতে পারে এবং ইসলাম সম্পর্কে জানতে পারে সেইজন্যে এই ব্লগে "ইসলাম ও জীবন" নামে একটি বিভাগ রাখা হয়েছে। শুধু তাই নয়, এই ব্লগে আপনি টিউটোরিয়াল বিষয়ক অনেক কিছুই পাবেন যা আপনাদের কাজে আসবে ইনশাআল্লাহ।   

"10 Minute Madrasah – কুরআন ও সহিহ হাদিস ভিত্তিক ইসলামী ওয়েবসাইট। 10 Minute Madrasah বাংলা ভাষায় শুদ্ধ ইসলামী জ্ঞানের নানা উপকরণের একটি সমৃদ্ধ ভাণ্ডার এতে রয়েছে শত শত প্রবন্ধ, বই, ইসলামি অডিও/ ভিডিও লেকচার,এবং আরও অনেক কিছু যা প্রতিনিয়ত আপডেট করা হয়। এটি ইসলামিক দাওয়াহ তথা কম সচেতন মুসলিম এবং অমুসলিমদের মাঝে ইসলামের সঠিক চিত্র উপস্থাপন, বোধগম্যকরণ, আত্মস্থকরণ এবং সেই সাথে ভ্রান্ত ধারণার অবসান ঘটানোর মানসে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

 

প্রধান উদ্দেশ্য 10 Minute Madrasah ওয়েবসাইটের প্রধান উদ্দেশ্য হচ্ছে, বাংলা ভাষায় সালাফে সালেহীনের উপলব্ধি অনুসারে আহলে সুন্নাহ ওয়াল-জামা‘আহ -এর পথ ও পদ্ধতি মোতাবেক মুসলিমদেরকে তাদের দ্বীনের অত্যাবশ্যকীয় আকীদা ও ইবাদত সংক্রান্ত বিষয়াদির সঠিক জ্ঞান প্রদান এবং অমুসলিমদের কাছে ইসলাম-পরিচিতি ."

 

মানুষের সুখ-শান্তি সফলতা রয়েছে একমাত্র দীনের উপর চলার মধ্যে। পাঁচটি মৌলিক বিষয়ের সমন্বয়ে দীন প্রতিষ্ঠিত।

১. ঈমান সহী করা।
২. সমস্ত ইবাদত সুন্নাত তরীকায় করা।
৩. রিযিক হালাল রাখা।
৪. মাতা-পিতা সহ বান্দার হক আদায় করা।
৫. আত্মশুদ্ধি করা।

মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য সুখবর, আপনাদের সকলের জ্ঞাতার্থে ভিডিওটি দেয়া হলো, 10 Minute School এর মতো 10 Minutes Madrasah ইউটিউব চ্যানেলে উপহার দিচ্ছি আপনাদের জন্য । আপনারা যদি উৎসাহিত দেন তাহলে আমরা আরো এগিয়ে যাবো...
#চ্যানেল_লিংক: https://goo.gl/c53WLh
সবাইকে সাথে থাকার অনুরোধ....

দীনকে প্রতিষ্ঠা করার লক্ষ্যে হুজুর ﷺ এবং সাহাবা রা. এর যমানা থেকে নিয়ে আজ অবধি একই ধারায় মেহনত চলছে। পৃথিবীর প্রতিটি কোণে কোণে গিয়ে মানুষের কাছে ওয়াজ-নসীহত তথা বয়ান করা, কিতাব-প্রবন্ধ লিখে মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়ে একমাত্র ধর্ম ইসলামের পরিচয় তুলে ধরার মেহনত আজো চলমান। হক্কানী উলামায়ে কেরাম এই ধারাকে চলমান রাখতে তাবলীগ, তালীম, তাযকিয়া তিন লাইনে মেহনত করেন এবং জনসাধারণকে এই তিন লাইনের শিক্ষা দিয়ে থাকেন। তথাপী তাঁদের কারো কথায় রয়েছে তাবলীগের, কারো বা তালীমের তথা মাসআলা-মাসাইলের এবং কারো কথায় তাযকিয়ার প্রভাব বেশী। App টিতে হক্কানী উলামাদের বয়ানকে একত্র করার দ্বারা এই তিন মেহনতকে এক সুতায় গাঁথার চেষ্টা করা হয়েছে।

তো বন্ধুরা, আশা করছি আপনারা নিয়মিত আমার এই ব্লগে আসবেন এবং আপনাদের মূল্যবান মতামত জানাবেন। সর্বশেষ, এই ব্লগটি যদি আপনাদের উপকারে আসে তাহলে শেয়ার করে অন্যদের উপকৃত করবেন এই আশা রাখছি।

আসসালামু আলাইকুম, সর্বশক্তিমান আল্লাহ আপনাদের সকলকেই ভালো ও সুস্থ রাখুন। আমিন!

এডমিন

10 Minute Madrasah

 

Post a Comment