জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের রুটিন ২০২৩ প্রকাশ (পিডিএফ)

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের রুটিন ২০২৩ প্রকাশ (পিডিএফ)


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস কোর্স ১ম বর্ষের পরীক্ষার নতুন রুটিন ২০২২-২০২৩ এর পিডিএফ ডাউনলোড করুন আজকের পোস্ট থেকে । ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০২৩ বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে nu.ac.bd প্রকাশ করা হয়েছে । এই বিভাগে পরীক্ষার রুটিন তথ্য এবং ডিগ্রী রুটিন পিডিএফ ডাউনলোড করার প্রক্রিয়া বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দীর্ঘ সেশনজট ও করোনা মহামারীর কারণে ২০২১ সালের ডিগ্রী ১ম বর্ষের পরীক্ষা ২০২৩ সালে অনুষ্ঠিত হবে । বিজ্ঞপ্তি অনুসারে, পরীক্ষার ফর্ম পূরণ ২০২২ সালের অক্টোবর মাসে সম্পন্ন হয়। ডিগ্রির প্রথম বর্ষের রুটিন অনুযায়ী, পরীক্ষা নভেম্বরের শেষে বা ডিসেম্বরের শুরুতে শুরু হবে।

 ডিগ্রী পরীক্ষার সময়সূচী

পরীক্ষার নাম : ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ( ১ম বর্ষ)

পরীক্ষার কোড : ১১০১

পরীক্ষা শুরু : ০৮ জানুয়ারী ২০২৩

পরীক্ষা শেষ : ১২ মার্চ ২০২৩


যেসব শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে

২০২১ সালের ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীরা ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত এবং প্রাইভেট শিক্ষার্থী, ২০১৮-২০১৯,২০১৭--২০১৮,২০১৬-২০১৭ এবং ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত এবং গ্রেড উন্নতি শিক্ষার্থী।

ডিগ্রী ১ম বর্ষের রুটিন ২০২৩

অনার্স ১ম বর্ষের পরীক্ষা ০৮ জানুয়ারি ২০২৩ থেকে শুরু হবে। নিচের লিঙ্কে ক্লিক করে পিডিএফ ফরম্যাটে ডিগ্রি ১ম বর্ষের রুটিন ডাউনলোড করুন।


ডিগ্রী ১ম বর্ষ কেন্দ্র তালিকা 2023


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার সংশোধিত পরীক্ষার কেন্দ্র তালিকা – ডিসেম্বর 2022-এ প্রকাশিত। নিচের পিডিএফ লিঙ্ক থেকে ডিগ্রি ১ম বর্ষ কেন্দ্রের তালিকা ডাউনলোড করুন।
পরীক্ষার হলে সবকিছুই বাধ্যতামূলক
• প্রার্থীর প্রবেশপত্র,
• প্রার্থীর রেজিস্ট্রেশন কার্ড
• এবং মাস্ক

প্রয়োজনীয় তথ্য -


পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd এবং www.nu.edu.bd/degree-এ উপলব্ধ। পরীক্ষা সংক্রান্ত জরুরী তথ্যের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েবসাইটে পরীক্ষা চলাকালীন দিনে কমপক্ষে ৩ বার (সকাল, দুপুর, রাত) দেখার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য, ডাকযোগে কোনো নোটিশ পাঠানো হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ১ম বর্ষের ফলাফল ২০২৩


আপনি মোবাইল এসএমএসের মাধ্যমে আপনার ১ম বর্ষের ডিগ্রির ফলাফল এবং সার্টিফিকেট কোর্সের ফলাফল দেখতে পারেন। এসএমএসের মাধ্যমে ডিগ্রি ফলাফল পেতে নীচের নিয়মগুলি অনুসরণ করুন।

আপনার মোবাইলের মেসেজ অপশনে যান এবং টাইপ করুন: NU স্পেস ডিইজি এবং স্পেস সহ আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর পাঠান 16222 নম্বরে।
উদাহরণ: 16222 নম্বরে NU DEG 123456 পাঠান

অনলাইনে ডিগ্রি ১ম বর্ষের ফলাফল দেখতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/results দেখুন।

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad