বাচ্চাদের জন্য TikTok-এর নতুন ফিচার

 বাচ্চাদের জন্য TikTok-এর নতুন ফিচার

বাচ্চাদের জন্য TikTok-এর নতুন ফিচার


TikTok বাচ্চাদের জন্য নিয়ে এসেছে নতুন ফিচার। অ্যাকাউন্টের জন্য নতুন ডিফল্ট সেটিংস প্রবর্তন করার পাশাপাশি স্ক্রিন টাইম টুলে আরও কাস্টম বিকল্প যোগ করা।

পরের সপ্তাহ থেকে, প্রতিটি অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে আঠারো বছরের কম বয়সী ব্যবহারকারীদের জন্য 60 মিনিটের দৈনিক স্ক্রীন টাইম সেট করবে।

এই ক্ষেত্রে, অ্যাপটিতে 60-মিনিটের সীমা পৌঁছে গেলে, কিশোর-কিশোরীদের অ্যাপটি ব্যবহার চালিয়ে যাওয়ার জন্য একটি পাসকোড লিখতে অনুরোধ করা হবে। তারপর তাদের সময় বাড়ানোর জন্য একটি সক্রিয় সিদ্ধান্ত নিতে হবে।

পরিবারের ক্ষমতায়ন এবং ব্যবহারকারীর নিরাপত্তা নিশ্চিত করার অংশ হিসেবে, TikTok ফ্যামিলি পেয়ারিং-এ তিনটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে। এইগুলো-

দৈনিক স্ক্রীনের সময় নির্ধারণ করুন: পিতামাতা এবং অভিভাবকরা কিশোর-কিশোরীদের জন্য দৈনিক স্ক্রীনের সময় নির্ধারণ করতে পারেন। এই ক্ষেত্রে, প্রতিটি দিনের জন্য, একটি ভিন্ন সময়সীমা সেট করা যেতে পারে। পরিবারগুলি স্কুলের সময়সূচী, পারিবারিক ভ্রমণ এবং ছুটির সময় নির্ধারণ করতে পারে।

স্ক্রিন টাইম ড্যাশবোর্ড: ড্যাশবোর্ড টিকটক অ্যাপে ব্যয় করা মোট সময় এবং অ্যাপটি কতবার খোলা হয়েছে তার একটি সারাংশ দেখাবে। এ ক্ষেত্রে কিশোর-কিশোরীরা দিনরাত কতটা সময় কাটিয়েছে তাও জানতে পারবেন অভিভাবকরা।

বিজ্ঞপ্তি ব্লক করুন: এই বিকল্পের সাহায্যে, অভিভাবকরা একটি নির্দিষ্ট সময়সূচী সেট করে কিশোর-কিশোরীদের জন্য বিজ্ঞপ্তি ব্লক করার সিদ্ধান্ত নিতে পারেন। নতুন আপডেটের অধীনে, 13-15 বছর বয়সী ব্যবহারকারীদের রাত 9 টার পরে আর বিজ্ঞপ্তি পাঠানো হবে না। একইভাবে, রাত 10 টা থেকে 16-17 বছর বয়সী ব্যবহারকারীদের অ্যাকাউন্টের জন্য পুশ বিজ্ঞপ্তিগুলি অক্ষম করা হবে।

TikTok ব্যবহারকারীদের রাতে অফলাইনে যেতে উত্সাহিত করার জন্য একটি ঘুমের অনুস্মারকও চালু করছে। এই ক্ষেত্রে, ব্যবহারকারীদের অ্যাপ থেকে লগ অফ করার জন্য মনে করিয়ে দেওয়ার জন্য একটি নির্ধারিত সময়ে একটি পপ-আপ নোটিশ উপস্থিত হবে ।

TikTok পরিবারগুলিকে ডিজিটাল বিশ্বে নিরাপত্তা এবং বৃদ্ধি সম্পর্কে চলমান কথোপকথন স্থাপনে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। প্ল্যাটফর্মটি তার বর্তমান বৈশিষ্ট্যগুলি উন্নত করতে এবং নতুন সরঞ্জামগুলি প্রবর্তনে বিনিয়োগ চালিয়ে যাবে৷ ফলস্বরূপ, মানুষ সংস্কৃতি-ভিত্তিক বিনোদন উপভোগ করার সময় এবং অন্যদের সাথে সংযোগ স্থাপন করে তাদের সৃজনশীলতা প্রকাশ করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad