What is ChatGPT ?

What is ChatGPT ?


 What is ChatGPT?


OpenAI ChatGPT নামে একটি দীর্ঘ-ফর্মের প্রশ্ন-উত্তরকারী AI চালু করেছে যা কথোপকথনে জটিল প্রশ্নের উত্তর দেয় সহজেই বা কয়েক সেকেন্ডের মধ্যেই। এটি একটি বিপ্লবী প্রযুক্তি কারণ এটি একজন মানুষ যখন একটি প্রশ্ন জিজ্ঞাসা করে তখন সে কী বোঝায় সেই বিষয়ে প্রশিক্ষিত এবং তার উত্তর খুবই দ্রুত দিতে সক্ষম। অনেক ব্যবহারকারী মানব-মানের প্রতিক্রিয়া প্রদানের ক্ষমতা দেখে বিস্মিত হয়, এই অনুভূতিকে অনুপ্রাণিত করে যে এটি অবশেষে কম্পিউটারের সাথে কীভাবে যোগাযোগ করে এবং তথ্য পুনরুদ্ধার করে তা পরিবর্তন করার ক্ষমতা থাকতে পারে।

ChatGPT হল GPT-3.5-এর উপর ভিত্তি করে ওপেনএআই দ্বারা বিকশিত একটি বড় ভাষা মডেল চ্যাটবট। এটির যোগাযোগের দক্ষতা এবং এর রেসপন্স বিস্ময়কর ভাবে হুবহু একজন হিউম্যানের মতোই যা সবাইকে অবাক করছে ।

চ্যাটজিপিটি সান ফ্রান্সিসকো-ভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তা সংস্থা ওপেনএআই দ্বারা তৈরি করা হয়েছে। OpenAI Inc. হল লাভজনক OpenAI LP-এর অলাভজনক মূল সংস্থা৷

OpenAI তার সুপরিচিত DALL·E এর জন্য বিখ্যাত, এটি একটি গভীর-শিক্ষার মডেল যা প্রম্পট নামে টেক্সট নির্দেশাবলী থেকে ছবি তৈরি করে।

সিইও হলেন স্যাম অল্টম্যান, পূর্বে ওয়াই কম্বিনেটরের সভাপতি।

মাইক্রোসফট OpenAI সেকটরে প্রায় $1 বিলিয়ন অংশীদার এবং বিনিয়োগকারী হয়েছে। তারা যৌথভাবে Azure AI প্ল্যাটফর্ম তৈরি করেছে।

নিচের ছবিটা দিচ্ছি একটু ধারণা নেওয়ার জন্য -

What is ChatGPT ?


একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad