Ukraine forces break through Russian defences in south, advance in east

Ukraine forces break through Russian defences in south, advance in east

Nancy, TMM Desk:

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনীয় বাহিনী পূর্বে তাদের দ্রুত আক্রমণ সম্প্রসারণ করার সময় দেশের দক্ষিণে রুশ প্রতিরক্ষা ব্যবস্থা ভেঙে দিয়েছে । রাশিয়ার কর্তৃক অধিকৃত আরও বেশি এলাকা দখল করে নিয়েছে এবং তাদের সৈন্যদের কঠিন ফাদেঁ আটকে ফেলে।

যুদ্ধ শুরু হওয়ার পর থেকে দক্ষিণে তাদের সবচেয়ে বড় অগ্রগতি হয়েছে, ইউক্রেনীয় বাহিনী সোমবার কৌশলগত উপায়ে ডিনিপ্রো নদীর ধারে বেশ কয়েকটি গ্রাম পুনরুদ্ধার করেছে, ইউক্রেনীয় কর্মকর্তারা এবং এই অঞ্চলে রাশিয়ান-স্থাপিত একজন নেতা বলেছেন।

দক্ষিণে ইউক্রেনীয় বাহিনী ৩১টি রাশিয়ান ট্যাঙ্ক এবং একটি একাধিক রকেট লঞ্চার ধ্বংস করেছে, সেনাবাহিনীর দক্ষিণ অপারেশনাল কমান্ড এটি রাতের আপডেটে জানিয়েছে, কিন্তু কোথায় লড়াই হয়েছে তার বিস্তারিত তথ্য দেয় নি।


রয়টার্স জানিয়েছে যে এটি তাৎক্ষণিকভাবে যুদ্ধক্ষেত্রের তথ্যসমূহ যাচাই করতে পারেনি।

দক্ষিণাঞ্চলীয় অগ্রগতি পূর্বে সাম্প্রতিক ইউক্রেনের অগ্রগতির জন্য একটি সফলতা, এমনকি রাশিয়া ভূমি দখল করে, সংহতির আদেশ দিয়ে এবং পারমাণবিক প্রতিশোধের হুমকি দিয়ে বাজি বাড়াতে চেষ্টা করেছে।

ইউক্রেন চারটি রুশ-অধিকৃত অঞ্চলের মধ্যে দুটিতে উল্লেখযোগ্য দখল করেছে । মস্কো গত সপ্তাহে এটি গণভোটের পরে সংযুক্ত করেছে - ভোট যা কিয়েভ এবং পশ্চিমা সরকারগুলি অবৈধ এবং জোরপূর্বক বলে নিন্দা করেছিল।

ইউক্রেন পূর্ব ফ্রন্টে গতিশীলতা তৈরি করছে এমন একটি চিহ্নে, রয়টার্স সোমবার ইউক্রেনীয় সামরিক যানবাহনের কলামগুলি লেম্যানের রেল হাবকে শক্তিশালী করার জন্য অগ্রসর হতে দেখেছে , সপ্তাহান্তে পুনরায় নেওয়া হয়েছে এবং ডনবাস অঞ্চলে ধাক্কা দেওয়ার জন্য একটি মঞ্চায়ন পোস্ট রয়েছে।


সুত্র: রয়টার্স

কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.