জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি (National University honours 4th year final routine 2023 Download) দেখুন আমাদের সাইটে। আজকের পোস্টে আপনারা পাচ্ছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি। National university honours 4th year final routine 2023 pdf.

এনইউ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের নিয়মিত, নিয়মিত ও নমিনেশন পরীক্ষার ২০২১ সালের সম্ভাব্য সময় সারণী প্রকাশ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জানুয়ারির বিজ্ঞপ্তিতে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সম্ভাব্য রুটিন প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় 2017-2018 শিক্ষাবর্ষের নিয়মিত এবং বিশেষ পরীক্ষা 2021 চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন এখানে দেখুন।

আরো পড়ুন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার ফরম পূরণ নোটিশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সম্ভাব্য রুটিন প্রকাশিত হয়েছে। প্রকাশিত সময় সারণী অনুসারে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স চতুর্থ বর্ষের ব্যাকডেটেড পরীক্ষা 2021 এপ্রিলের শেষ সপ্তাহ বা মে মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা 2023 সালের জুন পর্যন্ত চলবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম পূরণের বিজ্ঞপ্তিতে এই তথ্য দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা প্রতিদিন দুপুর ১ টা থেকে শুরু হবে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ হলে দেখুন এখানেই।  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নিয়মিত, অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ পরীক্ষার্থীদের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার বিস্তারিত সময়সূচী প্রকাশ। প্রকাশিত সময়সূচী অনুযায়ী ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষের বিএ, বিএসএস, বিবিএ, বিএসসি এর পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে অথবা মে মাসের ১ম সপ্তাহে থেকে শুরু হবে।

এডুকেশন্স ইন বিডির পাঠকদের জন্য এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ নিয়মিত, অনিয়মিত, গ্রেড উন্নয়ন ও বিশেষ পরীক্ষার রুটিনটি হুবহু দেয়া হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ নিয়মিত  ২০১৪-২০১৫, ২০১৫-১৬, ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিনের বিস্তারিত আপডেট দেখুন educationsinbd.com বাংলা সাইটের এই লিংকে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ সংক্রান্ত আপডেট:

• অনার্স চতুর্থ বর্ষের রুটিন প্রকাশের তারিখ:  শীঘ্রই জানবেন

• পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা – .০৪.২০২৩ তারিখে শুরু হবে।

• পরীক্ষা আরম্ভের সময়ঃ পরীক্ষা প্রতিদিন দুপুর টা থেকে শুরু হবে।

• পরীক্ষার সময়ঃ প্রশ্ন পত্রে যে সময় দেয়া থাকবে সেটি।

• পরীক্ষা শেষ হবেঃ — .০৬.২০২৩ তারিখে পরীক্ষা শেষ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ 

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার পরিবর্তিত রুটিন পিডিএফ ডাউনলোড লিংক আপনাদের সুবিধার্থে এখানে তুলে ধরা হলো। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের নিয়মিত ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষ অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার রুটিন পিডিএফ ডাউনলোড করুন নীচের লিংকে।


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশ


অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৩ রুটিন ডাউনলোড করুন এখানে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরিবর্তিত সময়সুচি অনুযায়ী ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা — এপ্রিল ২০২৩ তারিখ থেকে শুরু হয়ে — জুন ২০২৩ পর্যন্ত চলবে। অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা প্রতিদিন দুপুর ১টা থেকে শুরু হবে।

বিশেষ নির্দেশনাঃ

• কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

• সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

• পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রাঙ নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং nuh204@gmail.com তে পাওয়া যাবে।

• তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে।

• পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

• কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

• ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad