Us Shooting : বকা খেয়ে শিক্ষিকাকে গুলি ৬ বছরের শিশুর !

Us Shooting : বকা খেয়ে শিক্ষিকাকে গুলি ৬ বছরের শিশুর !


বকুনি খেয়ে শিক্ষককে গুলি ৬ বছরের শিশুর! রক্তাক্ত ক্লাসরুম


আমেরিকার স্কুলে বন্দুক নিয়ে ছয় বছরের শিশুর সহিংসতা! গুলিবিদ্ধ হন শিক্ষক। এই আশ্চর্যজনক ঘটনাটি ঘটে ভার্জিনিয়ার নিউপোর্ট নিউজের একটি প্রাথমিক বিদ্যালয়। শিশুটিকে আটক করেছে পুলিশ। গুরুতর আহত অবস্থায় ওই শিক্ষককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযুক্ত শিশুটিকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ছোট ছেলেটি কীভাবে বন্দুকটি ধরেছিল এবং কেন সে গুলি করেছিল তা এখনও স্পষ্ট নয়। নিউপোর্ট নিউজ শহরের পুলিশ প্রধান স্টিভ ড্রুর মতে, গুলি চালানোর ঘটনা কোনো দুর্ঘটনা ছিল না। এই ঘটনার পরপরই প্রাথমিক বিদ্যালয়টি বন্ধ করে দেওয়া হয়। মনোবিজ্ঞানীরাও বিস্মিত হচ্ছেন যে কেন ছয় বছরের কম বয়সী শিশু গুলি চালালো।

বন্দুকবাজ ৬ বছরের শিশু!

স্থানীয় সময় শুক্রবার দুপুর দুটো নাগাদ নিউপোর্ট নিউসের রিচনেক প্রাথমিক বিদ্যালয়ে (Richneck Elementary School) গুলি চলে। শহরের পুলিশ প্রধান স্টিভ ড্রিউ জানিয়েছেন, আক্রান্ত শিক্ষিকার সঙ্গে শিশুটির তর্কাতর্কি হয়েছিল। শিক্ষিকার বকা খেয়েই পালটা বন্দুক নিয়ে হামলা চালায় ওই শিশু! গুরুতর জখম বছর তিরিশের শিক্ষিকাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর আঘাত প্রাণীহানি ঘটাতে পারে। পুলিশ জানিয়েছে স্কুলের অন্যকোনও পড়ুয়া বা শিক্ষককে নিশানা করেনি ওই ক্ষুদে। অর্থাৎ নির্দিষ্ট কারণেই রাগের মাথায় সে গুলি চালায়। আর এই ঘটনার পরেই ফের একবার আমেরিকায় আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে বিষয়ে জোরদার সওয়াল শুরু হয়েছে।

কোথা থেকে বন্দুক পেল ৬ বছরের শিশু?

এই প্রথম নয়, আমেরিকার স্কুলে বন্দুক হাতে পড়ুয়াদের তাণ্ডবে একের পর এক ঘটনা সামনে এসেছে। তবে অধিকাংশ ক্ষেত্রেই অভিযুক্তরা ছিল কিশোর। এবার একেবারে প্রাথমিক স্কুলের পড়ুয়ার হাতে বন্দুক! নিউপোর্ট নিউসের এই ঘটনা চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। নিউপোর্ট নিউস (Newport News)শহরের পুলিশ প্রধান স্টিভ ড্রিউ বলেন , "শিশুটি কোথা থেকে বন্দুক পেল এখন সেটাই সব থেকে বড় প্রশ্ন! পুলিশও সেই প্রশ্নেই উত্তর খুঁজছে। নিউপোর্ট নিউসের ওই স্কুলে মেটাল ডিটেক্টরের সাহায্যে পড়ুয়াদের তল্লাশি করা হয়। স্কুলে প্রায় ৫৫০ জন পড়ুয়া রয়েছে। তবে পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আর কেউ আহত হয়নি।


নিউপোর্ট নিউজ শহরের এই ঘটনা আবারও আমেরিকার বন্দুক আইন নিয়ে প্রশ্ন তুলেছে। অপ্রাপ্তবয়স্কদের হাত থেকে আগ্নেয়াস্ত্র দূরে রাখতে সচেতনতামূলক প্রচারণা চালানোর জন্য আহ্বান জানানো হয়েছে এটি রিপোর্ট করা হয়েছে যে ২০২২ সালে, আমেরিকায় দুর্ঘটনাজনিত গুলির কারণে একশোরও বেশি লোক মারা গিয়েছিল।

সুত্র - এইসময় নিউজ

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad