দিল্লি-এনসিআর সহ উত্তর ভারতে শক্তিশালী ভূমিকম্প, ৬ জনের মৃত্যু

দিল্লি-এনসিআর সহ উত্তর ভারতে শক্তিশালী ভূমিকম্প, ৬ জনের মৃত্যু Strong Earthquake in North India including Delhi-NCR
 

দিল্লি-এনসিআর সহ উত্তর ভারতে শক্তিশালী ভূমিকম্প, 6 জনের মৃত্যু

আন্তর্জাতিক, টিএমএম ডেস্ক:

গতকাল ৮ই নভেম্বর মঙ্গলবার গভীর রাতে দিল্লি-এনসিআরে তীব্র ভূমিকম্পন অনুভূত হয়। দুপুর ২টার দিকে ভূমিকম্প হয়। উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডেও ভূমিকম্পের কম্পন অনুভূত হয়েছে। জানা গেছে, ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল নেপাল। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, ভূমিকম্পের গভীরতা ছিল মাটির নিচে ১০ কিলোমিটার।

ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল নেপাল: ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির মতে, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৩। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল নেপাল, মণিপুর। ভূমিকম্পে এখন পর্যন্ত ভারতে কোনো প্রাণহানির খবর পাওয়া যায়নি। নেপালের জাতীয় ভূমিকম্প কেন্দ্রের মতে, গত ২৪ ঘণ্টায় নেপালের সুদূর-পশ্চিমাঞ্চলে তিনটি ভূমিকম্প অনুভূত হয়েছে। একইসঙ্গে ভূমিকম্পের পর একটি বাড়ি ধসে নেপালে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ জনে।


উত্তরাখণ্ডে ভূমিকম্প: দিল্লি এনসিআর সহ সমগ্র উত্তর ভারতে ভূমিকম্প অনুভূত হয়েছে। বুধবার সকালে উত্তরাখণ্ডে ভূমিকম্প অনুভূত হয়। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির মতে, উত্তরাখণ্ডের পিথোরাগড়ে ৪.৩ মাত্রার ভূমিকম্প হয়েছিল। ভূমিকম্পের গভীরতা ছিল মাটির নিচে ৫ কিলোমিটার। একইসঙ্গে, ভারতে এখনও পর্যন্ত ভূমিকম্পে জানমালের কোনও ক্ষয়ক্ষতির খবর নেই।

দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের এক কর্মকর্তা জানিয়েছেন যে ভূমিকম্পের পরে কোনও ক্ষয়ক্ষতির বিষয়ে জরুরি অপারেশন কেন্দ্রে এখনও কোনও কল আসেনি।

সুত্র: হিন্দুস্তান টাইমস



কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.