Online Class paragraph For Class 5-12 JSC/SSC/HSC (বাংলা অর্থসহ) PDF

Online Class paragraph For Class 5-12 JSC/SSC/HSC

 

Online Class paragraph For Class 5-12 JSC/SSC/HSC


Online Class paragraph For Class 5,6,7,8


With the continuous advancement of science and technology, gaining knowledge through online classes has become the easiest way to learn. In online classes, students can take classes from different parts of the world. As it reduces geographical distance and time constraints, the teacher can conduct the class from anywhere. But online classes have some general requirements. To join an online class, a student must need a smartphone or a computer with a stable connection to the Internet. Nowadays various institutes and universities follow online classes due to its popularity due to its accessibility. With the online class system, a student can record classes and learn from them later at a convenient time. It uses modern technology and internet for student research. It is a unique method of learning that encourages students' thirst for knowledge and psychological improvement.



Online-Class-paragraph-For-Class-5-12-JSC-SSC-HSC-2





ক্লাস 5,6,7,8 এর জন্য অনলাইন ক্লাস অনুচ্ছেদ



বিজ্ঞান ও প্রযুক্তির ক্রমাগত উন্নতির সাথে সাথে অনলাইন ক্লাসের মাধ্যমে জ্ঞান অর্জন করা শেখার সবচেয়ে সহজ উপায় হয়ে উঠেছে। অনলাইন ক্লাসে, শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্লাস নিতে পারে। যেহেতু এটি ভৌগলিক দূরত্ব এবং সময়ের সীমাবদ্ধতা হ্রাস করে, শিক্ষক যে কোনও জায়গা থেকে ক্লাস পরিচালনা করতে পারেন। কিন্তু অনলাইন ক্লাসের কিছু সাধারণ প্রয়োজনীয়তা রয়েছে। একটি অনলাইন ক্লাসে যোগদান করার জন্য, একজন শিক্ষার্থীর অবশ্যই একটি স্মার্টফোন বা ইন্টারনেটের সাথে একটি স্থিতিশীল সংযোগ সহ একটি কম্পিউটারের প্রয়োজন হবে৷ আজকাল বিভিন্ন ইনস্টিটিউট এবং বিশ্ববিদ্যালয়গুলি এর অ্যাক্সেসযোগ্যতার কারণে জনপ্রিয়তার কারণে অনলাইন ক্লাস অনুসরণ করে। অনলাইন ক্লাস সিস্টেমের মাধ্যমে, একজন শিক্ষার্থী ক্লাস রেকর্ড করতে পারে এবং পরবর্তীতে সুবিধাজনক সময়ে তাদের কাছ থেকে শিখতে পারে। এটি শিক্ষার্থীদের গবেষণার জন্য আধুনিক প্রযুক্তি এবং ইন্টারনেট ব্যবহার করে। এটি শেখার একটি অনন্য পদ্ধতি যা শিক্ষার্থীদের জ্ঞান এবং মনস্তাত্ত্বিক উন্নতির তৃষ্ণাকে উৎসাহিত করে।


Online Class paragraph For Class 9-10/SSC


Although the term online education sounds good, it has many limitations. Firstly, it is not accessible to computer illiterate people. Second, e-learning is currently limited to certain subjects. May be suitable for social science and humanities online education only. Business, science and medicine require more practical experience and real-life training. But online education is only inclined towards theoretical education. Thirdly, it harms education. Students do not learn to respect teachers. Sometimes they don't know how they should treat others. Discipline is thus hindered in e-learning. Moreover, there is a lack of quality assurance and lack of communication skills development in online education systems. However, online education has become popular in 2020 due to the Covid 19 pandemic. Most of the educational institutions start their education program through internet. Students are also eagerly joining at a higher rate than ever before. This way, students can listen to the lecture repeatedly if they fail to understand the first time. They can continue their education at home. Bangladesh has many challenges in establishing a comprehensive and successful online education system in Bangladesh. The main challenge is high-speed Internet coverage across the country and the ability of poor students to access the Internet and computers. Also, improved assessment and quality assurance system, student motivation, teacher training are some of the challenges online education would be a better option if we can make it more engaging, quality assured and less time consuming through an improved assessment process.



Online-Class-paragraph-For-Class-5-12-JSC-SSC-HSC-1





ক্লাস 9-10/এসএসসির জন্য অনলাইন ক্লাস অনুচ্ছেদ


যদিও অনলাইন শিক্ষা শব্দটি ভালো শোনায়, তবে এর অনেক সীমাবদ্ধতা রয়েছে। প্রথমত, কম্পিউটার অশিক্ষিত লোকেদের কাছে এটি অ্যাক্সেসযোগ্য নয়। দ্বিতীয়ত, ই-লার্নিং বর্তমানে নির্দিষ্ট কিছু বিষয়ে সীমাবদ্ধ। শুধুমাত্র সামাজিক বিজ্ঞান এবং মানবিক অনলাইন শিক্ষার জন্য উপযুক্ত হতে পারে। ব্যবসা, বিজ্ঞান এবং ওষুধের জন্য আরও বাস্তব অভিজ্ঞতা এবং বাস্তব জীবনের প্রশিক্ষণ প্রয়োজন। কিন্তু অনলাইন শিক্ষা শুধুমাত্র তাত্ত্বিক শিক্ষার দিকেই ঝুঁকছে। তৃতীয়ত, এটি শিক্ষার ক্ষতি করে। শিক্ষার্থীরা শিক্ষকদের সম্মান করতে শেখে না। কখনও কখনও তারা জানে না যে তাদের অন্যদের সাথে কীভাবে আচরণ করা উচিত। এইভাবে ই-লার্নিংয়ে শৃঙ্খলা বাধাগ্রস্ত হয়। তাছাড়া অনলাইন শিক্ষা ব্যবস্থায় মানের নিশ্চয়তার অভাব এবং যোগাযোগ দক্ষতা উন্নয়নের অভাব রয়েছে। তবে, কোভিড 19 মহামারীর কারণে 2020 সালে অনলাইন শিক্ষা জনপ্রিয় হয়ে উঠেছে। বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান ইন্টারনেটের মাধ্যমে তাদের শিক্ষা কার্যক্রম শুরু করে। শিক্ষার্থীরাও আগের চেয়ে বেশি হারে সাগ্রহে যোগ দিচ্ছে। এইভাবে, ছাত্ররা প্রথমবার বুঝতে ব্যর্থ হলে লেকচার বারবার শুনতে পারে। তারা বাড়িতে তাদের শিক্ষা চালিয়ে যেতে পারে। বাংলাদেশে একটি ব্যাপক ও সফল অনলাইন শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠার ক্ষেত্রে বাংলাদেশের অনেক চ্যালেঞ্জ রয়েছে। প্রধান চ্যালেঞ্জ হল সারা দেশে উচ্চ-গতির ইন্টারনেট কভারেজ এবং দরিদ্র শিক্ষার্থীদের ইন্টারনেট ও কম্পিউটার অ্যাক্সেস করার ক্ষমতা। এছাড়াও, উন্নত মূল্যায়ন এবং গুণমান নিশ্চিতকরণ ব্যবস্থা, শিক্ষার্থীদের অনুপ্রেরণা, শিক্ষক প্রশিক্ষণ হল কিছু চ্যালেঞ্জ অনলাইন শিক্ষা একটি ভাল বিকল্প হবে যদি আমরা একটি উন্নত মূল্যায়ন প্রক্রিয়ার মাধ্যমে এটিকে আরও আকর্ষক, গুণমান নিশ্চিত এবং কম সময়সাপেক্ষ করে তুলতে পারি।


Online Class paragraph & Essay For HSC



Online classes are a new medium of education that we can do at home. This online class has become very popular all over the world due to the corona epidemic. In this way, people can taste their education from any part of the world by coming out of the boundaries of education. Students all over the world can join online classes from anywhere without any problem.

Although there is a difference between online and physical classes, online classes offer huge opportunities to research the field from the Internet. Internet experts can learn many things from the Internet.

In this case there is no time limit or catch like in offline education system. Students can use soft copies of textbooks in online classes, this further encourages them. Currently, many reputed educational institutions have added online teaching to their education system. In this case, both time and money are saved. Students of different countries are also benefited through online classes.

At present, online classes are launched continuously through YouTube, Facebook. Many sell their specialized courses for minimal fees. Through which students can get training from good trainers at low cost. He can take the class of his favorite teacher sitting at home.

Along with its advantages, there are also many disadvantages. Among them, Bangladesh is a developing country and the internet system of this country is not so developed. Due to the slowness of internet in the rural areas of the country, it becomes difficult for the students to do the online classes, besides, most of the people in our country are poor who do not have the ability to buy these expensive electronic devices. They also face this problem.

Again, with the name of this online class, students get the opportunity to use the internet easily, as a result of which they are inclined towards the bad behavior of the internet. Which becomes a big obstacle in their education. The use of various bad apps including addiction to Tik Tok, Likey, gaming leads them to bad path, which leads to the loss of their education as well as the possibility of bad outcome in life.

So all our parents should keep a watchful eye on this matter as well. They should educate their children in moral education along with studies. Finally this online class is the name of an ocean of education which has the means to cross all stages of education.




Online-Class-paragraph-For-Class-5-12-JSC-SSC-HSC-3





এইচএসসির জন্য অনলাইন ক্লাস অনুচ্ছেদ এবং রচনা


অনলাইন ক্লাস হল শিক্ষার একটি নতুন মাধ্যম যা আমরা ঘরে বসেই করতে পারি । এই অনলাইন ক্লাস করোনা মহামারীর কারণে সারা বিশ্বে অনেক জনপ্রিয় হয়ে উঠে । এই মাধ্যমে শিক্ষার সীমানা থেকে বেরিয়ে এসে মানুষ বিশ্বের যেকোন প্রান্ত থেকে তার শিক্ষার  স্বাদ গ্রহন করতে পারে । বিশ্বের সকল ছাত্র-ছাত্রীরা অনলাইন ক্লাসে যেকোন স্থান থেকে যোগদান করতে পারে কোন রকম সমস্যা ছাড়াই ।

যদিও অনলাইন এবং শারীরিক ক্লাসের মধ্যে পার্থক্য আছে, অনলাইন ক্লাসগুলি ক্ষেত্রে  ইন্টারনেট থেকে গবেষণা করা বিশাল সুযোগ পাওয়া যায় । ইন্টারনেট বিষয়ে অভিজ্ঞরা ইন্টারনেট থেকে শিক্ষার অনেক বিষয় আহরন করে নিতে পারে । 

এই ক্ষেত্রে অফলাইনে শিক্ষা ব্যবস্থার মতো কোন সময়সীমা বা ধরাবাধা থাকে না । অনলাইন ক্লাস গুলোতে শিক্ষার্থীর পাঠ্যবইয়ের সফট কপি ব্যবহার করতে পারে এটি তাদের আরো উৎসাহিত করে । বর্তমানে অনেক নামীদামী শিক্ষা প্রতিষ্ঠান তাদের শিক্ষা ব্যবস্থায় অনলাইন পাঠদানকে যুক্ত করেছি । এক্ষেত্রে সময় এবং অর্থ দুইটি সাশ্রয় হয় । অনলাইন ক্লাসের মাধ্যমে বিভিন্ন দেশের শিক্ষার্থীরাও উপকৃত হয় । 

বর্তমানে ইউটিউব, ফেইসবুকের মাধ্যমে ধারাবাহিক ভাবে অনলাইন ক্লাস চালু করা হয় । অনেকে তাদের বিশেষ বিশেষ কোর্স গুলো নূন্যতম ফি নিয়ে বিক্রয় করে । যার মাধ্যমে কম খরচে শিক্ষার্থীরা ভাল ভাল প্রশিক্ষকের থেকে প্রশিক্ষন নিতে পারে । ঘরে বসেই তার পছন্দের শিক্ষকের ক্লাস করতে পারে । 

এর সুবিধার পাশাপাশি অনেক অসুবিধাও রয়েছে । তার মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশ এদেশের ইন্টারনেট ব্যবস্থা তেমন উন্নত নয় । দেশের গ্রামীন অঞ্চল গুলো ইন্টারনেটের ধীরগতির কারনে শিক্ষার্থীদের অনলাইন ক্লাস গুলো করা কঠিন হয়ে পরে , এছাড়া আমাদের দেশের অধিকাংশ মানুষই গরীব যাদের এই ব্যয়বহুল ইলেকট্রনিক ডিভাইস কেনার সক্ষমতা নাই । তারাও এই সমস্যার সম্মুখীন হয় । 

আবার এই অনলাইন ক্লাসের নাম দিয়ে শিক্ষার্থীরা সহজেই ইন্টারনেট ব্যবহারের সুযোগ পাই , যার ফলে তারা ইন্টারনেটের খারাপ পরিনতির দিকে ঝুকে পরে । যা তাদের শিক্ষার পথে বড় ধরনের বাধা হয়ে দাড়ায় । টিকটক, লাইকি, গেমিং এর নেশা সহ বিভিন্ন খারাপ এপস এর ব্যবহারে তারা খারাপ পথে পরিচালিত হয় এতে করে তাদের শিক্ষার ক্ষতির পাশাপাশি জীবনের খারাপ পরিনতির সম্ভাবনা থাকে । 

তাই আমাদের সকল অভিভাবকদের এই ব্যাপারেও সজাগ দৃষ্টি রাখা উচিত । তারা তাদের সন্তানদের পড়ালেখার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করা উচিত  । পরিশেষে এই অনলাইন ক্লাস হল শিক্ষার একটি সাগরের নাম যেখানে রয়েছে শিক্ষার সকল ধাপ পেরোনোর উপায় ।



Online Class Paragraph for ... by Shahid



বাংলা ২য় পত্রের সারাংশ এবং সারমর্ম :

কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.