ভারতীয় বোর্ডে শেষ হল সৌরভ জমানা, নতুন সভাপতি রজার বিন্নী

ভারতীয় বোর্ডে শেষ হল সৌরভ জমানা, নতুন সভাপতি রজার বিন্নী

ভারতীয় বোর্ডে শেষ হল সৌরভ জমানা, নতুন সভাপতি রজার বিন্নী



খেলাধুলা, টিএমএম ডেস্ক:

সৌরভ যে আর বোর্ড সভাপতি থাকবেন না, তা স্পষ্ট হয়ে গিয়েছিল তিনি মনোনয়ন জমা না দেওয়ায়। সেই জায়গায় বিন্নীর বসাও এক প্রকার নিশ্চিত ছিল। মঙ্গলবার বৈঠকের পর আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হল।

প্রত্যাশা মতোই ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হলেন রজার বিন্নী। বিশ্বকাপজয়ী ক্রিকেটারের নেতৃত্বেই এ বার চলবে বিসিসিআই। তাঁর সঙ্গে থাকছেন সচিব জয় শাহ। ২০১৯ সাল থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন তিনি। এত দিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কাজ করতেন অমিতপুত্র।

সৌরভ যে আর বোর্ড সভাপতি থাকবেন না, তা স্পষ্ট হয়ে গিয়েছিল তিনি মনোনয়ন জমা না দেওয়ায়। সেই জায়গায় বিন্নীর বসাও এক প্রকার নিশ্চিত ছিল। এত দিন বোর্ডের কোষাধ্যক্ষ ছিলেন অরুণ ধুমল। এ বার তাঁর জায়গা নিলেন আশিস শেলার। তিনি মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক। ধুমলকে আইসিসি চেয়ারম্যান করা হল। সহ-সভাপতি হিসাবে থাকছেন রাজীব শুক্ল। দেবজিৎ শইকিয়া হলেন যুগ্মসচিব।

যে দায়িত্ব এত দিন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ সামলাচ্ছিলেন, এ বার তা চলে গেল বিশ্বকাপজয়ী ক্রিকেটার বিন্নীর হাতে। ৬৭ বছরের বিন্নী ২৭টি টেস্ট এবং ৭২টি এক দিনের ম্যাচ খেলেছেন। কর্ণাটক ক্রিকেট সংস্থার প্রধান ছিলেন তিনি। এ বার গোটা দেশের ক্রিকেট প্রশাসনের দায়িত্ব তাঁর কাঁধে।

সুত্র: আনন্দবাজার

কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.