অভিজ্ঞতা ছাড়াই আন্তর্জাতিক এনজিওতে চাকরি থাকছে নানা সুবিধা

অভিজ্ঞতা ছাড়াই আন্তর্জাতিক এনজিওতে চাকরি

 

এসওএস চিলড্রেন'স ভিলেজ ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি অভিজ্ঞতা ছাড়াই লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : অ্যাসিস্ট্যান্ট অফিসার। পদের সংখ্যা : নির্ধারিত না। আবেদন যোগ্যতা :  সোশ্যাল ওয়ার্ক, সোশ্যাল ওয়ালফেয়ার, সোশ্যাল সায়েন্স, সাইকোলজি, চাইল্ড ডেভেলপমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিলেশনশিপ বিষয়ে স্নাতকোত্তর পাস।

তবে কোনো পাবলিক পরীক্ষায় সেকেন্ড ক্লাসের নীচে থাকলে গ্রহণযোগ্য হবে না। প্রার্থীর বয়স কমপক্ষে ২৫ বছর হতে হবে। ইংরেজিতে রিপোর্ট রাইটিং ও উপস্থানার কৌশল জানতে হবে। ইন্টারপারসোনাল স্কিল থাকতে হবে। দীর্ঘদিন কাজ করার আগ্রহ থাকতে হবে।


কাজের দায়িত্ব

  • নিয়মিত গ্রুপ বা স্বতন্ত্র কোচিং/কাউন্সেলিং/উন্নয়ন সেশনের মাধ্যমে সক্রিয়ভাবে শিশু, এসওএস মা এবং খালাদের সহায়তা করুন
  • শিশু এবং মায়ের সাথে আলোচনা করে প্রতিটি শিশুর বার্ষিক উন্নয়ন পরিকল্পনা তৈরি করা, তা রেকর্ড করা, ফলোআপ করা, বছরে একবার পর্যালোচনা করা।
  • চাহিদা অনুযায়ী এবং দৈনন্দিন জীবনের পরিবর্তনের পরিস্থিতি বিবেচনা করে বিভিন্ন দিক সম্পর্কে ধারণা এবং শিক্ষার পরিবেশ উদ্ভাবন করা।
  • সুস্পষ্ট এবং সংক্ষিপ্ত রুটিন, নিয়ম এবং সীমাগুলি ব্যবহার করে ভাল মানের শিশু এবং যুব বিকাশ নিশ্চিত করতে এবং সমস্ত শিশুদের চাহিদা মেটাতে একটি উপযুক্ত কর্মসূচির পরিকল্পনা করুন এবং বাস্তবায়ন করুন।
  • স্কুল/অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে নিয়মিত যোগাযোগ ও যোগাযোগ বজায় রাখুন। নিয়মিত হালনাগাদ করুন এবং অবিলম্বে শিশু/যুবকদের স্কুল রেকর্ড এবং ক্রিয়াকলাপের মাসিক হাইলাইট পরিচালকের কাছে জমা দিন।
  • শিশুদের কর্মসংস্থানযোগ্য শিক্ষায় নাম লেখাতে উৎসাহিত করুন এবং উপযুক্ত কারিগরি পাঠ্যক্রম খুঁজে বের করুন এবং জীবন দক্ষতা বৃদ্ধির জন্য এবং শিশুদের জন্য নেতৃত্বের গুণাবলী এবং স্বাস্থ্যকর বিনোদনের বিকাশের জন্য শিশু উন্নয়ন কার্যক্রমে সহায়তা করুন।
  • প্রতিটি শিশুর বিকাশ ও অগ্রগতির বিষয়ে গ্রাম পরিচালকের সাথে ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রাখুন।
  • শিশু ও যুবকদের উন্নয়নের উপর প্রতিবেদন (আন্তর্জাতিক মান) লেখা, বিভিন্ন কর্মসূচির কার্যক্রম, ঘটনা, কেস স্টাডি এবং সংগঠনের প্রয়োজন অনুযায়ী সাফল্যের গল্প।
  • শিশু অধিকার প্রতিষ্ঠার জন্য ব্যবস্থাপনা ও শিশুদের দৃঢ় সমর্থন।
  • সংস্থার শিশু সুরক্ষা নীতি এবং আচরণবিধি এবং যৌন অসদাচরণ নিয়ন্ত্রণ (PSHEA) মেনে চলা।



চূড়ান্ত নিয়োগের পর চট্টগ্রামের যেকেনো স্থানে কাজের আগ্রহ থাকতে হবে।


বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বতেন ১৮০০০। এছাড়াও উৎসব ভাতা, কন্ট্রিবিউটরি প্রভিডেন্ট ফান্ড অ্যান্ড গ্র্যাচুয়েটি, চিলড্রেন'স এডুকেশন অ্যালায়েন্স, গ্রুপ ইন্সুরেন্স প্রদান করা হবে।


আবেদন যেভাবে : আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে ক্লিক করুন এখানে।


আবেদনের শেষ তারিখ : ৬ অক্টোবর, ২০২২

কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.