বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ, জানুন বিস্তারিত

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ


বাংলাদেশ সেনাবাহিনী সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের জুনিয়র কমিশন্ড অফিস পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা : বিএ/বিএসসি/বিকম/স্নাতক/সমমান পাস। স্নাতক/সমমান পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২ পয়েন্ট ও এসএসসি এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩ থাকতে হবে।

বয়সসীমা : ১২ মার্চ ২০২৩ তারিখে সর্বনিন্ম ২০ বছর এবং সর্বোচ্চ ২৮ বছর। বয়সের ক্ষেত্রে এভিডেভিট গ্রহণযোগ্য নয়।

শারীরিক যোগ্যতা : উচ্চতা-১.৬৮ মিটার। উচ্চতা : ৪৯.৯০ কেজি। বুক : স্বাভাবিক-০.৭৬ মিটার, স্ফীত ০.৮১ মিটার।

বৈবাহিক অবস্থা : অবিবাহিত ( বিপত্নীক / বিবাহ বিচ্ছেদকারী নয়)।

আবেদন যেভাবে : আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

নিয়োগ পরীক্ষা : প্রাথমিক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ২ ডিসেম্বর, ২০২২ তারিখ সকাল ৯ টায় বাংলা, ইংরেজি, গণিত এবং সাধারণ জ্ঞান বিষয়ে লিখিত পরীক্ষা দিতে হবে। এ পরীক্ষা অনুষ্ঠিত হবে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টমেন্ট কলেজ ঢাকা সেনানিবাসে।

লিখিত পরীক্ষা ফল প্রকাশিত হবে আগামী ১-৩ জানুয়ারি, ২০২৩ তারিখে। ফল পাওয়া যাবে বাংলাদেশ সেনাবাহিনীর ওয়েবসাইটে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর প্রার্থীদের মৌখিক পরীক্ষা দিতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : বেতন, ভাতা ও অন্যান্য সুবিধা সেনাবাহিনীতে প্রচলতি বিধান অনুসারে প্রদান করা হবে। বিনামূল্যে আহার, বাসস্থান ও সরকারি পোশাক-পরিচ্ছদ। পরিবারবর্গের জন্য বিনামূল্যে চিকিৎসা ও ভর্তূকি মূল্যে রেশন ও সেনাবাহিনীর অভ্যন্তরীণ শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানদের লেখাপড়ার সুবিধা প্রদান করা হবে।

আবেদনের সময়সীমা : আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৯ আগস্ট, ২০২২ থেকে। চলবে ২৮ সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত।


চাকরির খবর ২০২২ : আরো চাকরির খবর পড়ুন 


কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.