মুহাম্মদ (ﷺ) -কে নিয়ে কটূক্তি : হামলার হুমকি আল-কায়েদার Al-Qaeda threatens to attack Muhammad (ﷺ)

মুহাম্মদ (ﷺ) -কে নিয়ে কটূক্তি : হামলার হুমকি আল-কায়েদার

মহানবী হযরত মুহাম্মদ (সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করায় ভারতের রাজধানী দিল্লিসহ তিনটি স্থানে আত্মঘাতী হামলার হুমকি দিয়েছে সশস্ত্র সংগঠন আল-কায়েদা। চিঠি দিয়ে এ হামলার কথা জানিয়েছে সংগঠনটি। দিল্লি ছাড়াও এ তালিকায় রয়েছে মুম্বাই এবং গুজরাট ও উত্তরপ্রদেশ রাজ্য।



আজ বুধবার সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়া ডট কম এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে আল-কায়েদার একটি চিঠিও যুক্ত করা হয়েছে। তবে, প্রাথমিক পর্যায়ে অন্যান্য আন্তর্জাতিক গণমাধ্যমে এ বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

 এই সাইটের অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন


আল কায়েদার চিঠি


‘মহানবীর (সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) সম্মান রক্ষার্থে লড়াই’ উল্লেখ করে আল-কায়েদার চিঠিতে লেখা হয়েছে, ‘যারা আমাদের নবীকে অপমান করে তাদের আমরা শেষ করে দেব। তাদের উড়িয়ে দিতে আমাদের বা আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব। দিল্লি, মুম্বাই, গুজরাট ও উত্তরপ্রদেশে গেরুয়া সন্ত্রাসবাদীরা তাদের শেষের জন্য অপেক্ষা করুক।’


চিঠিতে আরও লেখা হয়েছে, ‘যারা আমাদের নবীকে অপমান করে আমরা তাদের হত্যা করব। যারা আমাদের নবীকে অসম্মান করার সাহস দেখায় তাদের দলকে উড়িয়ে দিতে আমাদের এবং আমাদের সন্তানদের দেহের সঙ্গে বিস্ফোরক বেঁধে দেব... [তারা] কোনো ক্ষমা বা সহানুভূতি পাবে না, কোনো নিরাপত্তাই তাদের রক্ষা করতে পারবে না। এ বিষয়টি নিন্দা বা দুঃখের কোনো শব্দ দিয়ে বন্ধ হবে না।’


‘তারা (গেরুয়া সন্ত্রাসবাদী) তাদের ঘরে বা তাদের সুরক্ষিত সেনানিবাসেও আশ্রয় পাবে না। আমরা আমাদের প্রিয় নবীর (সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) প্রতিশোধ না নিলে আমাদের মায়েরা আমাদের জন্য শোকাহত হোক,’ যোগ করা হয় চিঠিতে।


হিন্দুস্তান টাইমস নিউজ


এদিকে, মুহাম্মদ (সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)-কে নিয়ে বিজেপির দুই নেতা বিতর্কিত মন্তব্য করায় ভারতের বিভিন্ন প্রদেশের সংখ্যালঘু মুসলিমরা বিক্ষোভ-প্রতিবাদ করছেন। চার দিন আগে উত্তর প্রদেশের কানপুরে মুসলিমদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর বুধবার বিজেপির যুব শাখার নেতা হর্ষিত শ্রীবাস্তবকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।


দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে।


এসব দেশ ভারত ও বিজেপি সরকারের নিন্দা জানানোর পাশাপাশি দেশটিকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad