Honours 1st Year Result 2021 – 2022 National University

 Honours 1st Year Result 2021 – 2022 National University


জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীদের ফলাফল ২০২২: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের পরীক্ষা 2021 সালে হয়েছিল। কিন্তু অনার্স প্রথম বর্ষের ফলাফল এখনও প্রকাশিত হয়নি। এটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্রাশ প্রোগ্রামের সাথে সমস্যা সৃষ্টি করছে । এবারের পরীক্ষায় 2019-20 নিয়মিত ব্যাচ এবং 2016-17, 2017-18 এবং 2019-20 সেশনের অনিয়মিত ব্যাচ এবং উন্নতি ব্যাচের প্রার্থীরা অংশ নিয়েছেন।





বিএ, বিবিএস, বিএসসি, বিএসএস অনার্স ১ম বর্ষের পরীক্ষা ১৩ নভেম্বর ২০২১ থেকে শুরু হয়েছে। সারাদেশে ৩১০টি কেন্দ্রে একযোগে পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষা শেষ হয় ৪ ডিসেম্বর। এ পরীক্ষায় মোট ৮৭৯টি কলেজ থেকে নিয়মিত, অনিয়মিত ও মানসম্মত পরীক্ষার্থীরা অংশগ্রহণ করে। এ বছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ২৫৯ জন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ফলাফল দুইভাবে পরীক্ষা করা যায়। একটি ওয়েবসাইট এবং অন্যটি এসএমএস। ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে। অন্যদিকে এসএমএসের মাধ্যমে দ্রুত ফলাফল জানা যাবে।

সাধারণত মোবাইল ফোনের মাধ্যমে প্রথমে ফল প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়। পরে তারা ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত ফলাফল প্রকাশ করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট nu.ac.bd/results ছাড়াও বিকল্প ওয়েবসাইট nubd.info থেকে ফলাফল জানা যাবে। বিস্তারিত ফলাফল উভয় ওয়েবসাইটে পাওয়া যাবে. এছাড়া যেকোনো মোবাইল ফোন থেকে মেসেজ পাঠালে ফিরতি বার্তায় ফল জানিয়ে দেওয়া হবে। NU অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. Visit the National University website nu.ac.bd/results.
  2. Enter the "Honours" menu from the Results option.
  3. Enter the Honours First year option.
  4. Type Roll, Registration number and year
  5. Click on the 'Search Results' button.
অনার্স প্রথম বর্ষের ফলাফল এসএমএসের মাধ্যমে
আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পর এসএমএসের মাধ্যমে জানা যাবে। বাংলাদেশের যেকোনো মোবাইল ফোন অপারেটর থেকে বার্তা পাঠানো যাবে। এসএমএসের মাধ্যমে অনার্স প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল জানতে নিচের নির্দেশাবলী অনুসরণ করে একটি এসএমএস পাঠান।

NU <space> H1 <space> Registration number and send it to 16222.
Example: NU H1 123456 and send to 16222.

অনার্স ১ম বর্ষের মার্কশিট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ফলাফল ২০২২ মার্কশীট সহ প্রকাশিত হয়েছে। অনার্স ১ম বর্ষের মার্কশিট ২০২২ শুধুমাত্র ওয়েবসাইট থেকে জানা যাবে। এর জন্য, শিক্ষার্থীদের অবশ্যই তাদের রোল এবং রেজিস্ট্রেশন নম্বর দিয়ে তাদের ফলাফল পরীক্ষা করতে হবে। অনার্স ১ম বর্ষের সিজিপিএ রেজাল্ট পেতে নিচের নির্দেশনা অনুসরণ করুন।

  • Visit Official Result website www.nu.ac.bd/results
  • Go to the Honours Option
  • Go to the First Year Option
  • Type Your Exam Roll and Registration Number
  • Type the Pass Year
  • Complete the Security Option
  • Press the Search Result Option

একটি মন্তব্য পোস্ট করুন

Be alert before spamming comments.

নবীনতর পূর্বতন

Sponsored

Responsive Ad