টাকার অভাবে জাবিতে দশম হয়েও ভর্তি হতে পারেনি সাইফুল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে (আইআইটি) ভর্তি পরীক্ষায় দশম হয়েও টাকার অভাবে ভর্তি হতে পারেননি সাইফুল ইসলাম।



জানা গেছে, সাইফুলের গ্রামের বাড়ি শরিয়তপুর সদরে। তার বাবার নাম ইলিয়াছ খান। তিনি পেশায় একজন কৃষক। গত বছরের ১২ নভেম্বর জাবির আইআইটি ভর্তির ফল প্রকাশিত হয়। এতে সাইফুল দশম স্থান অধিকার করে সে। এমন ভালো ফল করেও টাকার অভাবে ভর্তি হতে পারেনি সাইফুল।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রথম মেধাতালিকা থেকে ভর্তির জন্য টাকা জমাদানের নির্ধারিত তারিখ ছিলো ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর। এ ছাড়া কাগজপত্র জমাসহ ভর্তির নির্ধারিত তারিখ ছিলো ১৫ ডিসেম্বর। নির্ধারিত তারিখের মধ্যে টাকার ব্যবস্থা করতে না পারায় ভর্তি হতে পারেননি সাইফুল। এ ছাড়া স্মার্টফোন না থাকার কারণে ভর্তির নির্ধারিত তারিখ সম্পর্কেও অবগত ছিলেন না তিনি ্‌।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রথম মেধাতালিকা থেকে ভর্তির জন্য টাকা জমাদানের নির্ধারিত তারিখ ছিলো ৬ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর। এ ছাড়া কাগজপত্র জমাসহ ভর্তির নির্ধারিত তারিখ ছিলো ১৫ ডিসেম্বর। নির্ধারিত তারিখের মধ্যে টাকার ব্যবস্থা করতে না পারায় ভর্তি হতে পারেননি সাইফুল। এ ছাড়া স্মার্টফোন না থাকার কারণে ভর্তির নির্ধারিত তারিখ সম্পর্কেও অবগত ছিলেন না তিনি।

এ বিষয়ে সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, আমার বাবা একজন কৃষক। অর্থের অভাবে আমি নির্ধারিত সময়ে ভর্তি হতে পারেনি। তবে ভর্তি শেষ হওয়ার আগে বিভাগে বিষয়টি জানিয়েছিলাম। তারা আমার কাছে একটি দরখাস্ত নিয়ে বলেছিল উপাচার্য ম্যামের কাছে পাঠাবে। তবে এখন বলছে আমাকে ভর্তি নেওয়া হবে না। আমি দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দিয়ে চান্স পেয়েছিলাম। তবে এখন কি করবো বুঝতে পারছি না।

সুত্র: দ্যা ডেইলি ক্যাম্পাস


কোন মন্তব্য নেই

Be alert before spamming comments.

Blogger দ্বারা পরিচালিত.