সাত কলেজ-চবিতে একই দিনে ভর্তি পরীক্ষা, বিপাকে শিক্ষার্থীরা


 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ২০২০-২১ শিক্ষা বর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা একই দিনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এতে বিপাকে পড়েছেন এই দুই অনুষদে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।


ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলছেন, তারা অনেকেই এই দুই ইউনিটেই আবেদন করেছেন। কিন্তু একই দিনে দুই পরীক্ষার তারিখ ঘোষণায় তাদের যেকোনো একটিতে অংশ নিতে হবে। তাই যেকোনো একটি ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তনের জন্য কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন তারা।


ভর্তিচ্ছু শিক্ষার্থী মাহির শুভ বলেন, আমি ঢাবি অধিভুক্ত সাত কলেজে ভর্তির আবেদন ফরম পূরণ করেছি, আবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটেরও ফরম পূরণ করেছি। এখন আমি কোনটাতে অংশ নেবো ভেবে পাচ্ছি না। কর্তৃপক্ষ একটার তারিখ পরিবর্তন করলে আমাদের সুবিধা হয়। তাহলে আমরা দুইটি ভর্তি পরীক্ষাতেই অংশ নিতে পারবো।

ফ্রিল্যান্সিং এ সফল ক্যারিয়ার গড়তে আজই ভর্তি হোন 👉


বর্তমান বিশ্বে ফ্রিল্যান্সিং একটি বহুল পরিচিত শব্দ।  ঘরে বসেই ফ্রিল্যান্সিং করে যেকোনো ব্যক্তি দেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখতে পারে। বাংলাদেশে বর্তমানে সফল ফ্রিল্যান্সারের সংখ্যা ৬ লাখেরও বেশি। আর নতুন অনেকেই আছেন যারা ফ্রিল্যান্সার হয়ে আয় করতে চান। তবে কিভাবে তা করতে হয়, এর শুরুটা কোথায়, তা অধিকাংশেরই অজানা।🤔 


ফ্রিল্যান্সিং শিখে ঘরে বসেই স্বাধীনভাবে উপার্জন করতে আগ্রহী সকলের জন্য টেন মিনিট স্কুল নিয়ে এসেছে ‘ঘরে বসে Freelancing’ কোর্সটি। বেসিক থেকে অ্যাডভান্সড, ফ্রিল্যান্সিং এর খুঁটিনাটি শিখতে আজই ভর্তি হয়ে যান কোর্সটিতে।💥


কোর্সটিতে থাকছে:

  • ফ্রিল্যান্সিং সম্পর্কিত সব সমস্যার সমাধান
  • ক্লায়েন্ট হ্যান্ডলিং নিয়ে আলোচনা
  • সহজে প্র্যাকটিস করার উপায়
  • মার্কেটিং ও অ্যাডভারটাইজিং সম্পর্কিত ধারণা
  • পোর্টফোলিও মেকিং এর ধারণা





জানা গেছে, আগামী ৩০ অক্টোবর ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আবার ৩০ ও ৩১ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়েছে।


এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ও অধিভুক্ত সাত কলেজের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল জাগো নিউজকে বলেন, আমি বিষয়টি দেখছি। পরীক্ষা নিয়ন্ত্রকের সঙ্গে কথা বলে সময়মতো বিষয়টি নিয়ে জানানো হবে।

সুত্র: জাগো নিউজ

Post a Comment

Previous Post Next Post