পাবজি-ফ্রি ফায়ার-টিকটকের মতো ক্ষতিকর অ্যাপস বন্ধের নির্দেশ

TMM Desk, 10 Minute Madrasah



উচ্চ আদালতের নির্দেশনার পর অবিলম্বে দেশের সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম, লাইকিসহ এ ধরনের অনলাইনভিত্তিক খেলা ও অ্যাপস অপসারণ এবং সব লিংক বন্ধ করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

পাবজি ও ফ্রি ফায়ার গেম বন্ধে মঙ্গলবার (২৪ আগস্ট) বিটিআরসি থেকে ডিপার্টমেন্ট অব টেলিকমকে (ডট) এ নির্দেশনা দিয়ে চিঠি দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সংস্থার এক কর্মকর্তা।

তিনি বলেন, আমরা উচ্চ আদালত থেকে এ সংক্রান্ত নির্দেশনা হাতে পেয়েছি। এরপর সে অনুযায়ী নির্দেশনা দেওয়া হয়েছে।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানির পর গত ১৬ আগস্ট বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ পাবজি, ফ্রি ফায়ারসহ ক্ষতিকারক সব গেম অবিলম্বে বন্ধ করার নির্দেশ দেন।

আরও পড়তে পারেন-

বিটিআরসির ওই কর্মকর্তা জানিয়েছেন, অনলাইনে ক্ষতিকর গেম বা অ্যাপেরও তালিকা করা হচ্ছে। যেগুলো বন্ধ করা সম্ভব হবে না সেগুলোর বিষয়ে তাদের কার্যালয়কে চিঠি দেওয়া হবে।

এক রিটের শুনানি নিয়ে গত ১৬ আগস্ট হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ অবিলম্বে দেশের সব অনলাইন প্ল্যাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার গেম, লাইকিসহ এ ধরনের অনলাইনভিত্তিক খেলা ও অ্যাপস অপসারণের এ আদেশ দেন।

Post a Comment

Previous Post Next Post