নবম শ্রেণি ১৩তম সপ্তাহের হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

 নবম শ্রেণি ১৩তম সপ্তাহের হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ 



আপনি কি নবম (৯ম) শ্রেণির ১৩তম সপ্তাহের হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে নবম (৯ম) শ্রেণির ১৩তম সপ্তাহের হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন। 


নবম শ্রেণি হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১


তারপরে একটি এসাইনমেন্ট তৈরি করা আপনার পক্ষে সুবিধাজনক হবে। নবম (৯ম) শ্রেণির ১৩তম সপ্তাহের হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে www.10minutesmadrasah.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে। 


নবম শ্রেণি হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১


আপনি যদি ১৩তম সপ্তাহের নবম (৯ম) শ্রেণির হিসাব বিজ্ঞান স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম গণিত উত্তর সরবরাহ করি। আপনার হিসাব বিজ্ঞান অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা।


class 9 accounting science assignment answer 2021 13th week


ক্লাস নবম (৯ম) হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি বাংলা এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস নবম (৯ম) হিসাব বিজ্ঞান এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।


যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস নবম (৯ম) এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।




নির্ধারিত কাজ -৩


তৃতীয় অধ্যায় : দুতরফা দাখিলা পদ্ধতি


  •     দুতরফা দাখিলা পদ্ধতির ধারণা
  •     দুতরফা দাখিলা হিসাব পদ্ধতির মূলনীতি বা বৈশিষ্ট্য।
  •     দুতরফা দাখিলা পদ্ধতির সুবিধাসমূহ
  •     ডেবিট ক্রেডিট নির্ণয়ের নিয়মাবলি
  •     দুতরফা দাখিলা পদ্ধতিতে রক্ষিত হিসাবের বই
  •     হিসাব চক্র
  •     হিসাবের ধারাবাহিকতা রক্ষা পদ্ধতি
  •     একতরফা দাখিলা পদ্ধতি


ক. হিসাব চক্রের বিভিন্ন ধাপসহ একটি চিত্র উপস্থাপন কর।


খ. লিমন ট্রেডার্সের ২০২১ সালের জানুয়ারি মাসের নিমের কয়েকটি লেনদেন থেকে ছকের মাধ্যমে সংশ্লিষ্ট হিসাবসমূহের নাম উল্লেখ করে ডেবিট ও ক্রেডিট পক্ষ চিহ্নিত কর।


জানুয়ারি ০১ : দােকান ভাড়া পরিশােধ করা হলাে ২০,০০০ টাকা। জানুয়ারি ০৫ : ধারে পণ্য ক্রয় ৫৭,০০০ টাকা। জানুয়ারি ১০ : ব্যাংক থেকে উত্তোলন করা হলাে ২৫,০০০ টাকা। জানুয়ারি ২০ : ক্রয় । ফেরত ৪,০০০ টাকা। জানুয়ারি ২৮ : পুরাতন টেবিল বিক্রয় ২,৫০০ টাকা।


উত্তর শীঘ্রই আসছে ।

Post a Comment

Previous Post Next Post