জয় শ্রী রাম না বলায় মুসলিম কিশোরকে পুড়িয়ে হত্যা

0
111
জয় শ্রী রাম না বলায় মুসলিম কিশোরকে পুড়িয়ে হত্যা
জয় শ্রী রাম না বলায় মুসলিম কিশোরকে পুড়িয়ে হত্যা
Reading Time: 1 minute

মুসলিম বিশ্ব, টিএমএম ডেস্ক: ‘‌জয় শ্রী রাম’‌ না বলায় এক মুসলিম কিশোরকে গণধোলাইয়ের পর গায়ে আগুন লাগিয়ে দিয়েছে ভারতের উগ্রপন্থী হিন্দুত্ববাদী সন্ত্রাসীরা। গত রবিবার রাতে ঘটনাটি ঘটে উত্তর প্রদেশের বারাণসীর চান্ডাউলি জেলায়। দগ্ধ অবস্থায় হাসপাতালে থেকে গতকাল মঙ্গলবার সকালে মারা গেছে এই কিশোর।

স্থানীয় হাসপাতালে ভর্তি রয়েছে ১৫ বছরের মুসলিম কিশোর। হাসপাতাল কর্তৃপক্ষকে সে জানিয়েছে, ‘‌দুদহারি সেতুর উপর দিয়ে যাওয়ার সময় চারজন আমাকে অপহরণ করে। এরপর দু’‌জন আমার হাত বেঁধে দেয়। তৃতীয়জন গায়ে কেরোসিন ঢেলে দেয়। এরপর আগুন লাগিয়ে দেওয়া হয় গায়ে। এরপর তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।’‌

10-Minute-Madrasah-Group-Join

ওই মুসলিম কিশোর বলেছে, ‘‌জয় শ্রী রাম’‌ না বলাতেই তাঁকে পুড়িয়ে মারতে চেয়েছিল অপহরণকারীরা।

যদিও পুলিশ বলছে, ছেলেটি নিজের গায়ে আগুন লাগিয়ে অন্যদের অভিযুক্ত করছে! ইন্ডিয়া টুডেকে এক পুলিশ কর্তা বলেছেন, ‘‌মুসলিম ছেলেটির শরীরের ৪৫ শতাংশ পুড়েছে। একাধিক লোককে এক একরকম বিবৃতি সে দিয়েছে। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখা হয়েছে। এরকম কোনও ঘটনার প্রমাণ পাওয়া যায়নি।’‌

পুলিশ ৪৫ শতাংশ পুড়ে যাওয়ার কথা বললেও চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরের ৮০ শতাংশই পুড়ে গেছে।

তবে জেলা পুলিশ কর্মকর্তা সন্তোষ কুমার সিং বলেন, এটি গুরুতর ঘটনা। এ নিয়ে তদন্ত করা হচ্ছে। আসল ঘটনা দ্রুত বিষয়টি প্রকাশ্যে আসবে।

তবে তদন্তের মাঝখানেই গতকাল ওই কিশোর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সম্প্রতি জোর করে মুসলিমদের জয় শ্রী রাম বলানোর অনেকগুলি ঘটনা মিডিয়ায় এসেছে। এরমধ্যে একাধিকজন ভুক্তভোগীকে হত্যাও করা হয়েছে।

সূত্র: ইন্ডিয়া টুডে, দ্য ইন্ডিপেন্ডেন্ট, এশিয়া ভাইল নিউজ